শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

হিজবুল্লাহর রকেট-ড্রোন হামলায় উত্তর ইসরায়েলজুড়ে আতঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক:

ইসরায়েলের উত্তর সীমান্তজুড়ে রকেট ও ড্রোনের সাহায্যে ঝাঁকে ঝাঁকে হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এই হামলায় বেসামরিক ক্ষয়ক্ষতিসহ পুড়ে গেছে প্রায় ১০ হাজার ডুনাম বা ১০ বর্গকিলোমিটার এলাকা। টাইমস অব ইসরায়েলের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সময় সোমবার রাত থেকে ইসরায়েলের উত্তর সীমান্তে রকেট ও ড্রোনের সাহায্যে হামলা চালানো শুরু করে হিজবুল্লাহ। তবে ঠিক কতটি রকেট বা কতগুলো ড্রোনের সাহায্যে এই হামলা চালানো হয়েছে, সে বিষয়ে কোনো তথ্য দেয়নি ইসরায়েলি সংবাদমাধ্যমটি।

ইসরায়েলের ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসেস জানিয়েছে, তাদের ৩০টির বেশি অগ্নিনির্বাপক ইউনিট আগুন নেভানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে, যার ফলে গ্যালিলি এলাকার বেশ কয়েকটি বড় রাস্তায় চলাচল বন্ধ হয়ে গেছে। ফায়ার ডিপার্টমেন্ট এক বিবৃতিতে জানিয়েছে, হিজবুল্লাহর এসব হামলায় কোনো প্রাণহানি বা বেসামরিক অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়নি।

এর আগে, গত রোববার ইসরায়েলের উত্তরে হিজবুল্লাহর ছোড়া রকেটের কারণে বুশফায়ারের ফলে প্রকৃতির সংরক্ষণাগারসহ খোলা জায়গায় ১০ হাজার ডুনাম বা ১০ বর্গকিলোমিটার এলাকার গাছপালা পুড়ে গেছে বলে জানিয়েছে ইসরায়েল প্রকৃতি ও পার্ক কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, কয়েক ডজন দমকল ইউনিট গোলান হাইটস এবং অন্যান্য অঞ্চলের কাৎজরিন শহরে ছোড়া রকেটের কারণে সৃষ্ট আগুন নিয়ন্ত্রণে আনতে ঘণ্টার পর ঘণ্টা কাজ করেছে। সোমবারও কিছু এলাকা জ্বলছিল। ইসরায়েলি নেচার অ্যান্ড পার্ক অথোরিটির গোলান জেলার পরিচালক শ্যারন লেভি সোমবার ইসরায়েলি সংবাদমাধ্যম ওয়াইনেট নিউজকে বলেছেন, হিজবুল্লাহর ছোড়া রকেটে সৃষ্ট আগুনে ইহুদিয়া ফরেস্ট নেচার রিজার্ভ, হাইকিং ট্রেইল এবং রিজার্ভের ব্ল্যাক ক্যানিয়ন অন্তর্ভুক্ত এলাকাগুলো পুড়ে গেছে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION